রবিবার থেকে দক্ষিণবঙ্গে ৭ দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা জারি

আবহাওয়ার খবর


রবিবার থেকে দক্ষিণবঙ্গে ৭ দিন টানা বৃষ্টিপাতের সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। সঙ্গে জারি করা হয়েছে কালবৈশাখীর সতর্ক বার্তা। দীর্ঘ তাপ প্রবাহের পর অবশেষে সুখবর দিল হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরো কয়েকদিন তাপপ্রবাহ চলবে। রবিবার পর্যন্ত ধীরে ধীরে জলীয় বাষ্প প্রবেশ করার ফলে তাপমাত্রা কমতে থাকবে। যার ফলে রবিবার স্বল্পবৃষ্টি হলেও সোমবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।

মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া এবং আরো বেশ কয়েকটি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত হবে। তবে সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গের সব জেলাতেই কমবেশি বৃষ্টিপাত হবে।

উত্তরবঙ্গে বেশ কিছুদিন ধরে কমবেশি বৃষ্টিপাত হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য দার্জিলিং জেলা। এর সঙ্গে আরো উত্তরবঙ্গের জেলাতে বৃষ্টিপাত হয়েছে।

এই বছর বিগত কয়েক বছরের সমস্ত রেকর্ড ভেঙে গিয়েছে। এই বছর সবচেয়ে বেশি তাপমাত্রা পড়েছে। এই বছর সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে ৪৭ ডিগ্রি সেলসিয়াস যা রেকর্ড।

আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে আরও জানানো হয়েছে বৃষ্টিপাতের দরুন তাপপ্রবাহ কমে যাবে। পরিবেশের উষ্ণতা কমে গিয়ে শীতল পরিবেশ তৈরি হবে। 

দক্ষিণবঙ্গে টানা ৭ দিন বৃষ্টিপাত হবে। সম্ভবত রবিবার থেকেই শুরু হবে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আশা করি আপনারা এই পোস্ট থেকে উপকৃত হতে পেরেছেন। আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন সবার আগে আবহাওয়া থেকে শুরু করে যাবতীয় খবর বাংলাতে।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন